সুপার কৌশলে এক মিনিটে ইঁদুর ধরার কৌশল,তুমুল ভাইরাল ভিডিও

বর্তমান সময়ে পৃথিবীকে আমাদের হাতের মুঠোয় এনে দিয়েছে যে প্রযুক্তি তার নাম দেওয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম বা সোশ্যাল মিডিয়া।এই সোশ্যাল মিডিয়া আমাদের পুরোনো সেই দিন গুলোর কথা ভুলিয়ে দিয়েছে, যে কোন এককালে আমরা চাইলেই আমাদের প্রিয় জনের খোজ নিতে পারতাম না।

আজ আর সেই সব দিন গুলো নেই। মানুষ সেই দিন গুলোকে মনেও করে না খুব একটা কারণ নিত্য নতুন প্রযুক্তি আমাদের সব কিছু কেই আপন করে দিয়েছে। আর এ কারনেই এই পর্বে সেই সকল সামাজিক যোগাযোগের মাধ্যম এর ফলে আমাদের যুবকদের মাঝে যে ক্ষতিকর প্রভাব পড়েছে তা তুলে ধরলাম।

ইঁদুর একটি চতুর ও নীরব ধ্বংসকারী স্তন্যপায়ী প্রাণী। ঘরে ইঁদুর থাকলে পুরো ঘরের পরিবেশ নষ্ট হয়ে যায়।

জামা কাপড় কাটা থেকে শুরু করে কাগজপত্র কুটিকুটি করার মতো ভয়াবহ কাজ করে থাকে ছোট্ট এই প্রাণীটি। এক কথায় ইঁদুর অত্যন্ত ক্ষতিকর প্রাণী। বাড়ির মধ্যে এদের সব থেকে প্রিয় জায়গা হচ্ছে রান্নাঘর। কারণ এই ঘরে খাওয়ার থাকে সব থেকে বেশি।

এই ইঁদুর দমনে মানুষকে কত কিছুই না করতে দেখা যায়। ইঁদুর মারার মেশিন কিংবা খাবারে বিষ দেওয়া সবই করতে দেখা যায়। আপনিও কি এই সব উপায় অবলম্বন করে ব্যর্থ হয়েছেন?

তবে এবার একটি ভিন্ন অরাসায়নিক পদ্ধতি তে ইঁদুর বিনাশ এর চেষ্টা করে দেখুন। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ইঁদুর দমনের একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখানো হয়েছে কীভাবে এক মিনিটেই ইঁদুরের বিনাশ করা যায়।

ওই ভিডিয়োতে দেখানো নিয়ম অনুযায়ী একটি বড় বালতিতে অর্ধেক জল নিতে হবে। এবার একটি বড় বেলুন ফুলিয়ে চেপে জলের ওপরে বসিয়ে দিতে হবে। বেলুনের চারপাশে কিছু খাবার ছড়িয়ে দিতে হবে। খাদ্যকণার গন্ধ পেয়ে একে একে সব ইঁদুর হাজির হবে বেলুনের ওপর।

সব ইঁদুর ওই বেলুনটির ওপর চেপে বসলেই ফেটে যায় সেটি। সঙ্গে সঙ্গে সবগুলো ইঁদুর বালতির জলের মধ্যে পড়ে যায়। এরপর কোন এক নির্জন জায়গায় গিয়ে তাদের ছেঁড়ে আসুন। তবে ইঁদুর যাতে সহজেই বালতির কাছে এসে পৌঁছাতে পারে সেই ব্যাবস্থা আপনাকে করে রাখতে হবে।

দেখুন সেই ভিডিও . . .

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*