অবশেষে চালু হচ্ছে বাংলাদেশ-ভারত বিমান চলাচল

আগেই জানা গিয়েছিল এয়ার বাবল চুক্তি করে বাংলাদেশে ফ্লাইট চালু করতে আগ্রহী ভারত। এবার জানা গেল, আগামী ৩ সেপ্টেম্বর থেকে এয়ার বাবলের আয়তায় শুরু হবে বাংলাদেশ-ভারতের বিমান চলাচল ব্যবস্থা। আজ শনিবার (২৮ আগস্ট) সন্ধ্যায় এক সংবাদ বুলেটিনে এ তথ্য পাওয়া যায়।

এর আগে গতকাল শুক্রবার জানা যায়, বাংলাদেশে নিজেদের পাঁচটি এয়ারলাইন্সের ২৮টি ফ্লাইট সপ্তাহে পরিচালনা করার প্রস্তাব দেয় ভারত। দেশটির এ প্রস্তাব পর্যালোচনা করে বাংলাদেশের পক্ষ থেকেও তিনটি এয়ারলাইনসের মাধ্যমে ২৮টি ফ্লাইট পরিচালনার প্রস্তাব পাঠানোর সিদ্ধান্ত নেয় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

গতকাল মন্ত্রণালয়ের এক কর্মকর্তা থেকে জানা যায়, ভারতের প্রস্তাব পর্যালোচনা করতে বুধবার (২৫ আগস্ট) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সভাপতিত্বে আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়েছে। ভারতের এয়ার বাবল চুক্তির আওতায় দেশটির প্রস্তাব পর্যালোচনা করা হয় এ সভায়।

এ সময় বাংলাদেশি এয়ারলাইন্সগুলোর মাধ্যমে ভারতে সপ্তাহে ২৮টি ফ্লাইট পরিচালনার প্রস্তাব দেওয়ার সিদ্ধান্ত হয়। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৪টি, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ১৩টি এবং নভোএয়ারের একটি করে ফ্লাইট পরিচালনা করা হবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) মাধ্যমে লিখিত প্রস্তাব তৈরি করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ভারতে পাঠানোর পদক্ষেপ নেবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*